Published On: Tue, Dec 13th, 2016

জন্মের মাত্র ৫ সেকেন্ড পরেই বিশ্ব রেকর্ড

শিশুর প্রথম কথা বলা, প্রথম হাঁটতে শেখা, প্রথম স্কুলে যাওয়া, শিশুর প্রথম সব কিছুই মায়ের কাছে খুব ‘স্পেশাল’। কিন্তু এই সব প্রথমের মধ্যে বোধহয় সবথেকে সুন্দর হয় শিশুর প্রথম হাসি। পুতুলের মতো ওই ছোট্ট শিশুটা যখন মায়ের দিকে তাকিয়ে খিলখিলিয়ে হেসে ওঠে, সেই দৃশ্য মায়ের চোখে খুশির জল এনে দেয়।

কিন্তু কবে প্রথম এই হাসি হাসে সদ্য জন্মানো শিশু? ডাক্তারিবিদ্যা বলে পুরোপুরি হাসতে শিশুর সময় লাগে ৬ থেকে ১২ সপ্তাহ। আড়াই থেকে তিন মাস বয়স হলে তবেই হাসতে শেখে শিশু। কিন্তু শুনলে অবাক হয়ে যাবেন, এই শিশু জন্মেই হাসছে!

জন্মের মাত্র ৫ সেকেণ্ড পরেই হাসতে দেখা গিয়েছে এই শিশুকে। আর সে যেমন তেমন হাসি নয়। রীতিমত ঠোঁটে লেগে রয়েছে চওড়া হাসি। ৯ মাস ধরে মায়ের গর্ভে বন্ধ থাকার পর পৃথিবীর আলো দেখার খুশিতেই হয়ত আর হাসি চেপে রাখতে পারেনি শিশুটি। তার হাসি শুধু সবাইকে অবাকই করেনি, গড়ে ফেলেছে বিশ্ব রেকর্ড। এই শিশুটিই বিশ্বের একমাত্র শিশু যে জন্মের মাত্র ৫ সেকেন্ডেই হেসেছে।

Must Like and Share 🙂

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>