Published On: Tue, Jan 10th, 2017

আল্লাহকে কে সৃষ্টি করেছেন? জাকির নায়েকের অবাক লাগানো উত্তর!

পিসটিভির প্রশ্নোত্তর পর্বে ড. জাকির নায়েককে জিজ্ঞাসা করা হয়, আল্লাহকে কে সৃষ্টি করেছেন, যার কোনো শেষ নেই শুরুও নেই। উত্তরে ড. জাকির নায়েক বলেন, সাধারণত এ প্রশ্নের উত্তরটি আমি আরেকটি প্রশ্নের মাধ্যমে দিই। এভাবে যে, আমি বললাম, আমার বন্ধু জন সন্তান জন্ম দেওয়ার জন্য হসপিটালে ভর্তি হয়েছেন। সে হাসপাতালে একটি সন্তান জন্ম দিয়েছে। আপনি বলতে পারবেন সন্তানটি ছেলে না মেয়ে?

ডা. জাকির নায়েক কয়েকবার প্রশ্নটি জিজ্ঞাসা করার পরও কেউ উত্তর দেয়নি। তখন তিনি বলেন, এখানে ঘটনা হলো, জন একজন পুরুষ সে কিভাবে সন্তান জন্ম দেবে।

যেহেতু সে পুরুষ তাই সে সন্তান জন্ম দিতে পারবে না। তাই এ প্রশ্ন করাও বোকামি যে তার বাচ্চাটি ছেলে না মেয়ে। এ প্রশ্নটি জিজ্ঞাসা করাই উচিত নয়।

তবে কেউ যদি প্রশ্ন করে আল্লাহকে কে সৃষ্টি করেছেন তাহলে আমরা বলব, আল্লাহ তায়ালার সংজ্ঞা হচ্ছে, তাকে কেউ সৃষ্টি করেননি। তিনি কারও সন্তান নন, তাকে কেউ জন্ম দেয়নি। যদি কোনো ইশ্বর সৃষ্টি হয়ে থাকেন তাহলে তিনি প্রকৃত ইশ্বর নন।

এ জন্য আমরা বলে থাকি, ‘লা ইলাহা ইল্লাল্লাহ’। তিনি ছাড়া কোনো আল্লাহ নেই। তিনিই এক ও অদ্বিতীয়। তিনি সৃষ্টি হননি তাকে কেউ সৃষ্টিও করেনি। তার শুরুও নেই, শেষও নেই।

তিনিই সকল কিছু সৃষ্টি করেছেন। সবকিছু তার ওপর নির্ভর করে। তিনি কারও ওপর নির্ভর করেন না। বিস্তারিত জানার জন্য ড. জাকির নায়েক তার ‘ইজ দ্যা কোরান গড ওয়ার্ড’ বইটি পড়ার জন্য অনুরোধ করেন।

Must Like and Share 🙂
Displaying 1 Comments
Have Your Say
  1. […] ধরণ এবং যৌনসম্ভোগে তাদের দক্ষতা: আল্লাহ জান্নাতী রমণীদের এভাবে বর্ণনা […]

Leave a comment

XHTML: You can use these html tags: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>